একজন শিক্ষার্থীকে শিশুবয়স থেকে গড়েতুলতে পারলে তার দ্বারা দেশ-জাতি উপকৃত হবে

সুবীর চক্রবর্তী ছোটন, দিনাজপুর॥ একজন শিক্ষার্থীকে শিশুবয়স থেকে গড়ে তুলতে পারলে সে ভবিষ্যতে শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান রাখতে সক্ষম হয়।তার দ্বারা দেশ-জাতি উপকৃত হবে।আর সে কাজটিই করছে লাবীব মডেল স্কুল। দিনাজপুরের সকল শিক্ষার্থীদের মধ্য থেকে ক্ষুদে শিক্ষার্থীদের চয়ন করে তাদের সঠিক পরিচর্চার মাধ্যমে মেধাবিকাশের কাজ তারা করে যাচ্ছে।এরমধ্য দিয়েই তোমধ্যে যে সুনাম তারা কুড়িয়েছে, ভবিষ্যতেও তাদের কর্ম প্রচেষ্টার মাধ্যমে এ ধারা অব্যাহত থাকবে। একজন শিক্ষার্থীকে শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষার কাজটিওকরে লাবীবমডেল স্কুল। আমাদের শিশু সন্তানদের স্বার্থেই এই স্কুলকে সবারসার্বিক সহযোগিতা করা প্রয়োজন।
৪ ডিসেম্বর শুক্রবার বিকালে দিনাজপুরনাট্য সমিতি মিলনায়তনে দিনাজপুরের শিশু-কিশোরদের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান লাবীব মডেল স্কুলের কৃতিশিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন,হাজী মোহাম্মদ দানেশবিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ব বিভাগের প্রফেসর ড. হাসানফুয়াদ এলতাজ। স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আলাউদ্দীনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রধানশিক্ষক এইচ এম মোঃশহীদুল্লাহ। বিশেষঅতিথি ছিলেন,দিনাজপুর জেলাইউনিট রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ বজলুলহক, সদর উপজেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম প্রমূখ।পরে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের মাঝেফুলের তোড়া, ক্রেষ্ট ও সম্মাননা পুরস্কার বিতরণ করেন।অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষানুরাগীসহ বিভিন্ন স্তরের মানুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এ বছর লাবীবমডেল স্কুলের ১০০ জনশিক্ষার্থী দিনাজপুরজিলা স্কুল ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩য় ও ৬ষ্ঠ শ্রেণীতে চান্স পেয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির ৮২ জনশিক্ষার্থী পিইসি পরীক্ষা জিপিএ-৫ অর্জন করেছে। মূলতঃ তাদেরকেই এই সংবর্ধনা প্রদান করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!